OrdinaryITPostAd

বাংলাদেশ ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি | Bangladesh Bank Job Circular 2023

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি আপনারা আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আজকের আলোচনার বিষয় যে বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবো বাংলাদেশ ব্যাংকের চাকরির কিভাবে আবেদন করা যায় (ঘরে বসে) প্রিয় শিক্ষার্থী বিশেষ করে যারা এইবার নতুন আবেদন করতে ইচ্ছুক তাদের উদ্দেশ্য আমার এই পোস্ট লিখতে বসা। প্রিয় শিক্ষার্থীরা তোমরা আবেদনের প্রসেস দেখে নিতে পারো। চলো কথা না বাড়িয়ে আবেদন প্রক্রিয়ার বিস্তারিত আলোচনা যাওয়া যাক।

বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তি

অফিসিয়াল ওয়েবসাইট www.bb.org.bd এবং erecruitment.bb.org.bd উভয়ই ২০২৩ বাংলাদেশ ব্যাংকের চাকরির সার্কুলার পোস্ট করেছে।বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি হল বাংলাদেশ ব্যাংকের সার্কুলার ২০২৩ এর মাধ্যমে, মোট ৯২২ জনকে নিয়োগ বিজ্ঞপ্তি জানা গেছে। আপনি যদি বাংলাদেশ ব্যাংকে চাকুরী কাজ করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি এই লিংকে প্রবেশ করে erecruitment.gm.hrd@bb.org.bd-এ অনলাইনে আবেদন করুন। আরও তথ্য www.bb.org.bd-এ ২০২৩ সালে চাকরির বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পেয়ে যাবেন।

আবেদনপত্র দাখিল এবং ফি প্রদানে শেষ তারিখ ও সময়

২৯ শে ডিসেম্বর, ২০২২”-এ, বাংলাদেশ ব্যাংক ২০২৩ সালে ওয়েবসাইটে সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০ টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে সম্মলিত প্রতিযোগিতামূলক চাকরি পরীক্ষার সার্কুলার ঘোষণা করেছে। বাংলাদেশ ব্যাংকের সার্কুলার ২০২৩ অনুযায়ী, ৩১ জানুয়ারি, ২০২৩ আবেদন জমা দেওয়ার সময়সীমা নির্ধারণ করে দেয়।

বিবি চাকরির বিজ্ঞপ্তি ২০২৩

২০২৩ BB চাকরির বিজ্ঞপ্তি তার অফিসিয়াল ওয়েবসাইটে, www.erecruitment.bb.org.bd, BB erecruitment org bd নতুন সরকারি চাকরির অফার করে যা অনলাইনে আপনি চাইলে আবেদন করতে পারবেন। BB জব সার্কুলার ২০২৩ নিয়োগের ঘোষণার জন্য, তারা বৈধ বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে আবেদনের অনুরোধ করেছে।

আরও পড়ুন - পড়াশোনা করলে কি হয় | study 2022 | পড়াশোনা - kaziariful.com

বাংলাদেশ ব্যাংকে চাকরির সুযোগ পাবলিক সেক্টরে কাজ করার একটি দুর্দান্ত সুযোগ। বাংলাদেশের শীর্ষ সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি যা ২০২৩ সালে www.bb.org.bd-এ পাওয়া যায়। বাংলাদেশ ব্যাংকের (বিবি) জন্য কাজ করুন এবং বিলাসবহুল জীবনযাপনের জন্য অর্থ উপার্জন করুন। অতএব, আপনি যদি আবেদন করতে আগ্রহী হন তাহলে বাংলাদেশ ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি ২০২৩-এর সুনির্দিষ্ট বিবরণ পড়ুন।

পদের শিরোনাম এবং তার বিবরণ

বাংলাদেশ ব্যাংকের চাকরির সার্কুলার ২০২৩ বলছে যে ১টি পদের জন্য মোট ৯২২ জনকে নিয়োগ দেওয়া হবে।

পিডিএফ/ছবি: বাংলাদেশ ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি ২০২৩-এর PDF সংস্করণ অত্যন্ত ভালোভাবে পড়ে নিতে ভুল করবেন না। বিশেষকরে যারা এইবার নতুন আবেদন ফর্ম পূরণ করতে যাচ্ছেন। বিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-এর পিডিএফ সংস্করণটি নতুন বা পুরাতন আবেদনকারী জন্যে পিডিএফ ছবি সংযুক্ত করে দিয়েছি। উপরন্তু, আমরা নিচে বাংলাদেশ ব্যাংকের চাকরির সার্কুলার ২০২৩-এর পিডিএফ ও ছবি একনজরে দেখে নিন।

আরও পড়ুন - খালি পেটে যে খাবারগুলো খাবেন | empty stomach | Foods to eat on an empty stomach | খালি পেটে খেলে কি হয়

অফিসিয়াল ভাবে বিজ্ঞপ্তি ২৯ ডিসেম্বর ২০২২। আবেদন পত্র জমা প্রদানের তারিখ ৩১/০১/২০২৩ তারিখ, রাত ১১.৫৯ মিনিট। আর ভেরিফাই পেমেন্ট এবং ট্যাকিং পেজ শেষ তারিখ ও সময় ০৫/০২/২০২৩ তারিখ, রাত ১১.৫৯ মিনিট। আপনারা যারা নতুন আবেদনকারী তারা এই লিংকে আবেদন করতে পারবেন বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটভিউ সার্কুলার

রেজিস্টার নাউ

আপনারা যারা প্রথমবার আবেদন করতে যাচ্ছেন কিংবা পুরাতন শিক্ষার্থীরা যারা আবেদন করতে ইচ্ছুক তারা সবাই প্রথমে আপনাকে বাংলাদেশ ব্যাংকে রেজিস্টার করে নিতে হবে। রেজিস্টার করার লিংক। আপনার রেজিস্টার শেষ হলে পরবতীং অংশে যেতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্নের পরে আপনার সামনে এমন স্কিন ভেসে উঠবে।

আবেদন 




আপনার আবেদন সম্পন্নের পরে লগইন সিস্টেম আসবে ঠিক এমন ধরনের। কষ্ট করে স্কিনে দেখে নিন। জব আইডি দেওয়া থাকবে, সিভি সনাক্তকরণ নম্বর, পাসওয়ার্ড দিয়ে সাবমিট এপ্লেকেশন এন্টার চাপ দিন।
পরিশেষে বলতে পারি যে, যারা নতুন আবেদনকারী তারা নিবন্ধন বা রেজিস্টার করে নিতে হবে। আর যারা ইতেপূর্বে রেজিস্টার করে রাখছেন তারা কেবল সিভি আইডি নম্বর ও পাসওয়ার্ড সরাসরি লগইন করে নিতে পারবেন।

আরও দেখুন -পুরুষ নারীর অভিভাবক | Men are guardians of women - kaziariful.com

আপনি যদি চাকরী প্রত্যাশী হন, চাকরি খুঁজছেন, আপনি আরও এমন ধরনের গুরুত্বপূর্ণ পোস্টিংয়ের জন্য আমাদের ওয়েবসাইট ব্রাউজ করতে পারেন। আপনি চাইলে নিচের শেয়ার বোতামটি ব্যবহার করে আপনার বন্ধুদের এবং পরিবারকে এই নিয়োগ সম্পর্কে অবহিত করতে পারেন। আমি আপনাকে পুরো রচনাটি পড়ার জন্য সময় দেওয়ার প্রশংসা করি। সবাইকে ধন্যবাদ


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কাজীআরিফুল ডট কমে নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url